২৪ ঘন্টায় নতুন মৃত্যু ৭ জনের, শনাক্ত আরো ৭০৯ জন

প্রকাশিত

নিউজ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৭০৯ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২০৬ জন। আর মোট শনাক্তের সংখ্যা ১৩১৩৪ জন।

শুক্রবার (৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৭০৭টি। যে ৭ জন মারা গেছেন তাদের মধ্যে ৯০ বছর বয়সের ঊর্ধ্বে একজন, ৭১-৮০ বছরের মধ্যে দুইজন, ৬১- ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১-৬০ বছরের মধ্যে দুইজন। এর মধ্যে ৫ জন ঢাকার, বাকি দুইজন অন্য জেলার।

দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ১৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট দুই হাজার ১০১ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

শেয়ার করুন