১৫ আগস্ট, ২১ আগস্টের মতো ঘৃণ্য ষড়যন্ত্র

প্রকাশিত

মক্তমন ডেস্ক:১৫ আগস্ট, ২১ আগস্টের মতো ঘৃণ্য ষড়যন্ত্রকে রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাঈনুল হোসেন খান নিখিল।

সম্প্রতি ইউরোপের কয়েকটি দেশের সমন্বয়ে ভার্চুয়াল আলোচনায় তিনি এসব বলেন।

ইউরোপের ইংল্যান্ড, ইতালি, সুইডেন, গ্রিস ডেনমার্ক এবং বেলজিয়াম যুবলীগের আয়োজনে ‘শোকাবহ ১৫ আগস্ট ও ভয়াল ২১ আগস্ট উপলক্ষে একই সূত্রে গাথা’ এবং পরবর্তী প্রেক্ষাপট শীর্ষক জুম অনলাইনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ।

সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক আলহাজ মাঈনুল হোসেন খান নিখিল এ সময় বলেন, যুবকরাই শক্তি আর যুবকদের এই শক্তি যদি আমরা কাজে লাগাতে পারি তাহলেই রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাত ধরে যে দেশ এগিয়ে চলেছে সে দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবেই।

বিশ্বসহ সকল যুবলীগকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিতভাবে কাজ করে ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ষড়যন্ত্র রুখে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও বিশেষ আলোচক ড. সাজ্জাদ হায়দার লিটন ১৫ আগস্ট ও ২১আগস্ট একই সূত্রে গাথা উল্লেখ করে বলেন, ১৯৭৫ সালে যারা নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন তাদের প্রেতাত্মারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছেন।

এখনও আমার নেত্রীর বিরুদ্ধে সেই ষড়যন্ত্র চলেছে তাই যুবলীগের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।

অনলাইন আলোচনায় অংশ নিয়ে বক্তব্য দেন, যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খান, বেলজিয়াম যুবলীগের সভাপতি (সাবেক) মোর্শেদ মাহমুদ, ইতালি যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা,

সুইডেন যুবলীগের আহ্বায়ক যুবায়দুল হক সবুজ, গ্রিস যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান, যুক্ত্রাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক জামাল খান, ইতালি যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, গ্রিস যুবলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল মিয়া, কারিগরি সহযোগিতায় ছিলেন বেলজিয়াম যুবলীগের মো. আরিফ উদ্দিন।

শেয়ার করুন