সোনারগাঁওয়ে মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে মাঠে রোমা আক্তার

প্রকাশিত

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেতে মাঠ চষে বেড়াছেন সাবেক মহিলা কাউন্সিলর মোসা: রোমা আক্তার। দলীয় প্রতীক ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য তিনি হাই কমান্ডের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। হাই কমান্ড থেকেও মাঠে কাজ করার জন্য ‍সবুজ সংকেত পেয়েছেন বলেও তিনি জানিয়েছেন।

রোমা আক্তার জানান, ১৯৯৪ সালে সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য ছিলেন। ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত সোনারগাঁও পৌরসভার সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ছিলেন। রোমা আক্তার সাবেক সোনারগাঁও উপজেলার মহিলা সংস্থার চেয়ারম্যান এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের যুগ্ম-আহবায়ক ও সোনারগাঁও উপজেলা মহিলা দলের সভানেত্রী। তিনি ওই সময়কালীন এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি এলাকার গরীর-দু:খী মানুষের পাশে ছিলেন এবং এখনও আছেন। তিনি করোনা কালীন সময়ে পৌরসভা এলাকার প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে গরীব-দু:খী মানুষের পাশে হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা পল্টনে কালো পতাকা মিছিল থেকে আটক হন। আটক হওয়ার পর তিনি দীর্ঘ ২৪ দিন কারা ভোগের মুক্ত হন।

এদিকে রোমা আক্তার ঢাকা, নারায়ণগঞ্জ ও সোনারগাঁয়ে বিএনপির বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন। ইতিমধ্যে তিনি সোনারগাঁও পৌরসভা নির্বাচনে বিএনপির পক্ষ থেকে এলাকায় নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন। এবারের নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী। তিনি বিএনপির সকল নেতাকর্মীসহ ভোটার ও জনসাধারণরে দোয়া কামনা করছেন।

মনোনয়ন প্রত্যাশী রোমা আক্তার জানান, আমি সাবেক আমিনপুর ইউনিয়নের মহিলা সদস্য ও সোনারগাঁও পৌরসভার ২ বার কাউন্সিলর ছিলাম। আমি কেমন সবাই ভাল জানেন। আমি এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছি। এলাকার গরীব দু:খী মানুষের পাশে ছিলাম। এখনও আছি। সম্পতি করোনায় এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণসামগ্রী বিতরণ করেছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি সোনারগাঁও পৌরসভার মেয়র পদে নির্বাচন করতে ইচ্ছুক। এ জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

শেয়ার করুন