সূচির কাছে হার স্বীকার ক্ষমতাসীন দলের

প্রকাশিত

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের সাধারণ নির্বাচনে পরাজয় স্বীকার করে নিয়েছেন সেনা সমর্থিত ক্ষমতাসীন দল ইউএসডিপি (ইউনিয়ন সলিডারিটি এ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি) এর চেয়ারম্যান। বার্তা সংস্থা রয়টার্সকে সোমবার দেওয়া এক সাক্ষাৎকারে তাই উ এ কথা বলেন।

দেশটিতে গত রবিবার অনুষ্ঠিত ভোটের ফলাফল এখনো ঘোষণা করা হয়নি। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনো ভোট গণনা চলছে। ‍তবে দেশের বিভিন্ন স্থান থেকে আসা তথ্যের ভিত্তিতে পরাজয় স্বীকার করে নিয়েছেন তাই উ।

তাই উ বলেছেন, ‘আমরা এ পরাজয়ের কারণ খুঁজে বের করব।’

প্রেসিডেন্ট থেইন সেইনের ঘনিষ্ঠ এ রাজনীতিক আরও বলেন, ‘আমরা কোনো ধরনের আপত্তি ছাড়াই ফলাফল মেনে নিচ্ছি। যদিও আমরা এখনো নিশ্চিতভাবে চূড়ান্ত ফলাফল জানি না।’

ডেল্টা অঞ্চলের হিনথাদায় তাই উ’র নিজ পার্লামেন্টারি আসনেও পরাজিত হয়েছে ইউএসডিপি। এ ঘটনায় বেশ আশ্চর্য হয়েছেন বলে জানান তিনি। অঞ্চলটিকে ইউএসডিপি’র গ্রামীণ ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয়।

তাই উ’র এই পরাজয় স্বীকারই বলে দিচ্ছে ঐতিহাসিক এই নির্বাচনে বিশাল ব্যবধানে জয়লাভ করেছে নোবেলজয়ী অং সান সূচির এনএলডি (ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি)। সূচির সমর্থকরা অবশ্য বিজয়োৎসবের জন্য প্রস্তুত হয়েই রয়েছেন।

শেয়ার করুন