সুন্দরবন পরিদর্শনে ১২ দেশের পর্যটনমন্ত্রী

প্রকাশিত

বাগেরহাট প্রতিনিধি : ১২টি দেশের পর্যটনমন্ত্রী বর্তমানে সুন্দরবন সফর করছেন। বৃহস্পতিবার দুপুর পৌনে ১২ টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে তারা প্রথমে মংলা নৌঘাটির হেলিপ্যাডে অবতরণ করেন। পরে তারা টাইগার টুর নামের বিশেষ পর্যটন বোটে করে সুন্দরবনের হারবাড়িয়ায় যান।

সুন্দরবন পরিদর্শনে ১২টি দেশের পর্যটনমন্ত্রীদের মধ্যে বাংলাদেশের বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন রয়েছেন। ২০ সদ্যসের এ প্রতিনিধি দলে চীন, কম্বোডিয়া, ভুটান, ভিয়েতনাম, আফগানিস্থান, নেপাল, ভারতের পর্যটনমন্ত্রীসহ তিনটি দেশের পর্যটন ডাইরেক্টর ছাড়াও বাংলাদেশ পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী রয়েছেন।

এ দলের সঙ্গে থাকা মংলা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নুর আলম দুপুর পৌনে ২ টায় জানান, তারা টাইগার টুর নামের একটি পর্যটন বোটে করে সুন্দরবনের মধ্য দিয়ে হারবাড়িয়ার দিকে যাচ্ছেন। বিশেষ এই পর্যটন বোটের ছাদে মন্ত্রীসহ অন্যান্য কর্মকর্তারা সুন্দরবন অবলোকন করছেন।

বিভিন্ন দেশের পর্যটনমন্ত্রীদের সঙ্গে সুন্দরবন পরিদর্শনে অন্যান্যের মধ্যে রয়েছেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, বাগেরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম, বাগেরহাট পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যাসহ বিভিন্ন সংস্থার কয়েকজন প্রতিনিধি। বিকেলে ২০ সদ্যদের প্রতিনিধি দলের মংলা থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফেরার কথা রয়েছে।

শেয়ার করুন