সিংগাইরে বিদ্যুতায়িত হয়ে এক জনের মৃত্যু

প্রকাশিত

সোহরাব হোসেন(মানিকগঞ্জ) মানিকগঞ্জের সিংগাইরে বিদ্যুতের খুঁটির সাপোটিং তারে জড়িয়ে মোঃ মকবুল হোসেন (৩০) নামের এক সন্তানের জনকের মৃত্যু হয়েছে। রোববার (১৯ জুলাই) সকাল ৯ টার দিকে উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর গ্রামে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত মকবুল হোসেন ওই গ্রামের মোঃ আব্দুর রহিম মোল্লার পুত্র।

নিহতের পারিবারিক ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় বছর খানেক আগে ওই গ্রামের মৃত মোন্নাফ মোল্লার স্ত্রী জরিনা বেগম তার জমির ওপর স্থাপিত বৈদ্যুতিক পিলারের সাপোর্টিং তার (গাই তার)কেটে ফেলেন। এতে স্থানীয়রা বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসকে জানিয়েও কোনো ফল পাননি। শুষ্ক মৌসুমে দুর্ঘটনা না ঘটলেও চলমান বর্ষায় পিলারের নিচে জমে থাকা বৃষ্টির পানিতে সাপোর্টিং তার ঝুলে পড়ায় মূল লাইনের তারের সাথে স্পর্শ হয়ে বিদ্যুৎ সঞ্চালন ঘটে। মকবুল সকালে বাড়ির পাশের জমিতে ঘাস কাটতে যাওয়ার পথে ওই বিদ্যুতের তার পায়ে জড়িয়ে ঘটনাস্থলে পড়ে থাকে। এ সময় প্রতিবেশী শরিয়ত উল্লাহ মকবুলকে পড়ে থাকতে দেখে পরিবারের লোকজনকে খবর দেন।

পরে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে লাইন বন্ধ করে তাকে উদ্ধার করা হয়। এ সময় মকবুলের ডান পায়ে তার জড়ানোর স্থানে গভীর ক্ষত চিহ্ন দেখা যায়। উদ্ধারের পর উপস্থিত লোকজন নিশ্চিত হয় তার মৃত্যু হয়েছে। এ দিকে, স্থানীয় লোকজন খুঁটির সাপোর্টিং তার কাটার দায়ে জরিনা বেগমকে আটক করেছেন। আটককৃত জরিনা বেগম তার কাটার কথা স্বীকার করে বলেন, এতে বিচারে যা কিছু হয় আমি তা মাথা পেতে নেব। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

এ ব্যাপারে সদ্য যোগদানকারী পল্লী বিদ্যুৎ সিংগাইর জোনাল অফিসের ডিজিএম কাইজার নূর বলেন, আমি ঘটনাটি শুনেছি। জনৈক মহিলা খুঁটি রক্ষার সাপোর্টিং তার কেটে ফেলায় এমন ঘটনাটি ঘটেছে যা অত্যন্ত দুঃখজনক।

শেয়ার করুন