সিংগাইরে এক নারীর ৪ সন্তান প্রসব

প্রকাশিত

সোহরাব হোসেন, সিংগাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামির্ত্তা মাঝিপাড়া গ্রামের শ্রীদাম হালদারের মেয়ে অঞ্জনা রানী (২২) একই সঙ্গেঁ ৪ সন্তানের জন্ম দিয়েছেন। নবজাতকদের দু’জন পুত্র ও দু’জন কন্যা। এদের মধ্যে একটি মৃত সন্তান প্রসব করেন।

প্রসূতিসহ বাকি ৩ জন সুস্থ্য আছে বলে মঙ্গলবার (৯ জুন) দুপুরে অঞ্জনার বাবার বাড়িতে গিয়ে জানা গেছে। এ সময় ওই বাড়িতে উৎসুক জনতার উপস্থিতি লক্ষ্য করা যায়।

অঞ্জনার মা জসেদা রানী জানান, তিন বছর আগে তার মেয়েকে মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের রাজনগর গ্রামের সঞ্জয় হালদারের সঙ্গে বিয়ে দেন। সন্তান সম্ভবা হলে ৫ মাস আগে বাবার বাড়িতে আনা হয়। এ সময় অঞ্জনার স্বামী চাকরি নিয়ে কাতার চলে যায়।

গত ৬ জুন প্রসব বেদনা শুরু হলে তাকে সাভারস্থ প্রাইম হাসপাতাল অ্যান্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি করা হয়। সেখানে অঞ্জনা ৪টি সন্তান জন্ম দেয়। এদের মধ্যে একজন মৃত সন্তান প্রসব করে। বাকি তিন নবজাতকের আইসিইউর প্রয়োজন হলে ওই হাসপাতালটিতে ব্যবস্থা না থাকায় পরক্ষনেই পার্শ্ববর্তী এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

সোমবার (৮ জুন) সুস্থ্য ৩ সন্তানকে নিয়ে সে বাবার বাড়িতে ফিরেন। ডাক্তারী রিপোর্টে ৩ তিনটি সন্তানের কথা উল্লেখ করা হলেও প্রসবের সময় একটি মৃতসহ ৪ সন্তান প্রসব করে বলে ওই পরিবার থেকে জানানো হয়। অঞ্জনার মা তার মেয়ের কোলজুড়ে ৩টি সন্তান আসায় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের আর্শীবাদ কামনা করেন।

শেয়ার করুন