সারিয়াকান্দি পৌরসভা নির্বাচন : মনোনয়নের জন্য বিএনপির ৪ ও আ’লীগের ৭ জনের আবেদন

প্রকাশিত

বগুড়া অফিস ও সারিয়াকান্দি সংবাদদাতা : বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার আসন্ন সাধারণ নির্বাচনে মেয়র প্রার্থীর হতে আওয়ামী লীগ থেকে ৭ জন এবং বিএনপি থেকে ৪ জন আবেদন করেছেন। তবে বর্তমান মেয়র সাবেক আওয়ামী লীগ নেতা আলমগীর শাহী সুমনের আবেদন গ্রহণ করেনি স্থানীয় আওয়ামী লীগ।

জানা গেছে, বিএনপির সংশ্লিষ্ট পৌর কমিটির তৃণমূল নেতাদের প্রত্যক্ষ বা পরোক্ষ ভোটে দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থী চ’ড়ান্ত হবে। বিএনপির যে ৪ জন দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছেন তারা হলেন পৌর বিএনপির সদস্য মাহবুবুর রহমান রোস্তম সরকার, সাবেক পৌর বিএনপি নেতা সিরাজুল ইসলাম ফুল, অ্যাডভোকেট শরিফুল ইসলাম হিরা ও সাবিনা ইয়াছমিন।

আওয়ামী লীগের স্থানীয় পৌর কমিটি থেকে দলের মনোনয়ন প্রত্যাশীদের আবেদনপত্র উপজেলা, জেলা ও পরে কেন্দ্রীয়ভাবে যাচাই বাছাইয়ের পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড মেয়র প্রার্থী চ’ড়ান্ত করবে। সে হিসেবে সারিয়াকান্দি পৌর আওয়ামী লীগের ৭ জন নেতা মেয়র প্রার্থী হতে দলের নিকট আবেদন করেছেন বলে পৌর আ’লীগ সূত্রে জানা গেছে।

এরা হলেন পৌর আ’ লীগের সাধারণ সম্পাদক এ কে এম মফিজুল ইসলাম পটল, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফারাজী, সাবেক মেয়র আব্দুল হামিদ সরদার, উপজেলা স্বেচ্ছাসেক লীগের সভাপতি জাহিদুল ইসলাম রাজু, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আপেল মাহমুদ লাবলু এবং যুবলীগের সাধারণ সম্পাদক আশিক মাহমুদ। তাদের আবেদন গ্রহণ করা হলেও আবেদন গ্রহণ করেনি বর্তমান মেয়র আলমগীর শাহী সুমনের ।

এ ব্যাপারে পৌর আ’লীগের সভাপতি কোরবান আলী জানান, দুর্নীতি, চাঁদাবাজিসহ নানা অভিযোগ থাকায় পৌর মেয়র সুমনকে ২০১৬ সালের ৫ই সেপ্টেম্বর নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি দলের সাথে নেই। তাই মনোনয়নপত্র গ্রহণ করা হয়নি। তবে বর্তমান মেয়র বলেন, উপজেলা কমিটির এমন সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নেই।

শেয়ার করুন