সাভারে চলন্ত বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১০

প্রকাশিত

সাভার প্রতিনিধি : সাভারে চলন্ত একটি যাত্রীবাহি বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দশ যাত্রী দগ্ধ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৫জন। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে।

আগুনে দগ্ধদের মধ্যে চার জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, প্রবিতা, কালাম, শ্রাবন্তি ও বেবী আক্তার।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে আশুলিয়ার জিরানী এলাকা থেকে তিতাস পরিবহনের একটি যাত্রীবাহি বাস প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে মিরপুরের উদ্দেশ্যে রওনা দেয়। বিকেল ৪টার দিকে বাসটি রাজফুলবাড়িয়ার জোড়পুল এলাকায় পৌছিয়ে অপর একটি যাত্রীবাহি বাসকে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের মাঝখানের আইল্যান্ডের উপর উঠে যায়। এসময় বিকট শব্দে বাসের নিচে থাকা গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে বাসের ভেতরে থাকা কমপক্ষে দশ যাত্রী দগ্ধ হন। এছাড়াও ওই বাসের আরো প্রায় ১৫ যাত্রী আহত হন। তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। এব্যাপারে এনাম মেডিকেল কলেজ এন্ড হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ডা: নাজিম উদ্দিন বলেন, আগুনে দগ্ধ হয়ে তাদের হাসপাতালে প্রায় দশ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে চার জনের অবস্থা গুরুতর বলে তিনি জানান।

এব্যাপারে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) রাসেল শেখ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। তবে নিন্মমানের সিলিন্ডার ব্যবহারের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান। তবে এ ঘটনার পরই বাসের চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্বভ হয়নি বলে তিনি জানান।

শেয়ার করুন