সাংসদ হাবিবুর রহমান মোল্লা আর নেই

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : ঢাকার ডেমরা-দনিয়া-মাতুয়াইল আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুধবার সকাল ৯টা ৫০ মিনিটে ঢাকার স্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয় বলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন।

হাবিবুর রহমান মোল্লার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন জানান, ডায়বেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন ঢাকা-৫ আসনের এই সংসদ সদস্য। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

“স্যার গত ২৭ মার্চ থেকে স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। গত সাত দিন তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।”

১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করা হাবিবুর রহমান মোল্লা ১৯৯১ সালে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালের নির্বাচনে ওই আসন থেকে বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান তিনি। এরপর নির্বাচন কমিশন আসন সীমানা পুনর্নির্ধারণ করলে হাবিবুর রহমান মোল্লার এলাকা পড়ে ঢাকা-৫ আসনে।

পরে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা-৫ আসন থেকে এমপি নির্বাচিত হন হাবিবুর রহমান মোল্লা। পরের দুটি নির্বাচনেও তিনি জয়ী হন।

বর্ষিয়ান এই রাজনীতিবিদ স্ত্রী ও ছয় সন্তান রেখে গেছেন। তার বড় ছেলে মশিউর রহমান সজল মোল্লা ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, মাতুয়াইলে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে প্রয়াত সংসদ সদস্যকে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বলে বিপ্লব বড়ুয়া জানিয়েছেন।
+

শেয়ার করুন