শেরপুরে বন্যহাতির আক্রমন আতঙ্ক বাড়ছে

প্রকাশিত

শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী সিংগাবরুনা ইউনিয়ন ও আশপাশের এলাকায় গারো পাহাড়ের পাদদেশে ভারত থেকে নেমে আসা বন্যহাতির তাণ্ডবে সীমান্তবর্তী পাহাড়ি মানুষ আতংকিত হয়ে পড়েছে। বন্যহাতির আগমনে সীমান্তবর্তী এ অঞ্চলের মানুষ বন্যহাতির কবল থেকে অতি কষ্টে রোপণ করা আমন ধান রক্ষায় নির্ঘুম রাত কাটাচ্ছে।

ভুক্তভোগি এলাকাবাসি সূত্রে জানা গেছে, শুক্রবার (২৩ অক্টোবর) গভীর রাতে ভারতের গভীর অরণ্য থেকে ৩০/৪০ টির এক বন্যহাতির দল ঝুলগাঁও গ্রাম অতিক্রম করে রাজা পাহাড়ে অবস্থান নিয়েছে। ভারত থেকে হাতি আসার সময় ঝুলগাঁও এলাকা পেরিয়ে পার্শ্ববর্তী হাতিবর গ্রামের কৃষকদের কাচা আমনধান খেয়ে সাবাড় করেছে।

শনিবার (২৪ অক্টোবর) সকাল থেকে ওই এলাকার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে দলবদ্ধভাবে লাঠি-সোঠা ও কেরোসিন মশাল জ্বালিয়ে বন্যহাতি তাড়াতে চেষ্টা করে যাচ্ছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবু রায়হান বাবুল জানান, গতকাল শুক্রবার রাতে ভারত থেকে বন্য হাতির দল এ এলাকায় প্রবেশ করে অনেক কৃষকের কাঁচা আমনধান খেয়ে সাবার করেছে। আমরা শনিবার রাতে দলবদ্ধভাবে লাঠি সোঠা, লোহার রড, টর্চ লাইট এবং কেরোসিন মশাল জ্বালিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করছি। যাতে বন্যহাতি কবলিত এ অঞ্চলের সাধারণ কৃষকের জান মালসহ আমন ধান রক্ষা পায়।

শেয়ার করুন