‘শুধু ডাক্তার বা ওষুধ নয়, আত্মবিশ্বাস থাকলেও সুস্থ হওয়া যায়’

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : করোনা সঙ্কটে সবাইকে মনোবল ধরে রেখে সব বাধা অতিক্রম করার আহ্বান প্রধানমন্ত্রীর।

করোনার কারণে বড় ধরনের বাধা এসেছে, তবে বাংলাদেশ এই বাধা অতিক্রম করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু ডাক্তার বা ওষুধ নয়, আত্মবিশ্বাস থাকলেও সুস্থ হওয়া যায়- করোনা মোকাবিলায় মানবিক পরিস্থিতি বিশ্লেষণ করে এ কথা বলেন সরকার প্রধান। এ সময়, করোনা যুদ্ধে সামনের সারির পেশাজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন দেশের সরকার প্রধান।

রবিবার (১০ মে) গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি বলেন, ‘করোনাভাইরাসের কারণে দেশে বাধা এসেছে। আমি আশা করি এ বাধা অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে। আর বিশ্বব্যাপী যে সমস্যা তৈরি হয়েছে তাও দূর হবে।’

করোনায় সৃষ্ট সঙ্কটে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে দাঁড়িয়েছে সরকার। আবার সরকারের হাতকে শক্তিশালী করতে এগিয়ে এসেছে সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দিয়েছে দেশের ৫৭টি প্রতিষ্ঠান, সংস্থা এবং ব্যক্তি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মূখ্যসচিব ড. আহমদ কায়কাউস চেক গ্রহণ করেন।

শিক্ষা পরিবার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাণিজ্য কৃষি ও শিল্প মন্ত্রণালয়, পিকেএসএফ, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানসহ ৫৭টি প্রতিষ্ঠানের এই আর্থিক অনুদান কোভিড ১৯ মোকাবিলায় ব্যয় হবে।

এই আয়োজনে গণভবন থেকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধন্যবাদ জানান, সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে আসার জন্য। বৈশ্বিক এ মহামারির ক্ষতি সামলে নিতে সরকারের উদ্যোগ তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘এ দুর্যোগে মনোবল হারানো যাবে না। মানুষকে ভালোবাসতে হবে।’

সব বাধা দূর করে এগিয়ে যাবে বাংলাদেশ এমন প্রত্যয় জানিয়ে সবাইকে মানসিক সাহস রাখার আহ্বান জানান সরকারপ্রধান।

এস সময় করোনায় আত্মদানকারী সবাইকে শ্রদ্ধায় স্মরণ করেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন