শিক্ষকদের কর্মসূচি স্থগিত

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মসূচি রোববার পর্যন্ত স্থগিত করা হয়েছে। শুক্রবার রাতে শিক্ষামন্ত্রীর হেয়ার রোডের সরকারি বাসভবনে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে, পে-স্কেলে বেতন বৈষম্য নিরসনসহ অন্যান্য দাবিতে শিক্ষকদের দেয়া এক মাসের আলটিমেটাম শেষ হয় শুক্রবার। এদিন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৈঠকে, শিক্ষামন্ত্রী শিক্ষকদের দাবি-দাওয়া ইতিবাচকভাবে বিবেচনার আশ্বাস দেন। এছাড়াও শিক্ষকদের দাবি-দাওয়ার বিষয়ে অগ্রগতির সম্পর্কে অবহিত করেন।

অন্যদিকে, শিক্ষকদের বেতন ও পদমর্যাদাগত সমস্যা নিয়ে সরকারের বেতনবৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠক রোববার ডাকা হয়েছে। দুপুর ১টায় অর্থ মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এবিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘বেতন ও পদমর্যাদার বিষয়ে শিক্ষকদের যে দাবি, তার একটা সুষ্ঠু ও সম্মানজনক সমাধান হবে।

তিনি আরো বলেন, ‘শিক্ষকদের দাবি-দাওয়া সরকার আমলে নিয়েই এ কমিটি গঠন করেছিল। তাদের সমস্যা সমাধানের বিষয়ে সরকার কাজ শুরু করেছে। এজন্য ইতিবাচকভাবে কাজ চলছে।

বৈঠক সূত্র জানায়, শিক্ষামন্ত্রী আর কোনো কর্মসূচি না দেয়ার জন্য শিক্ষক নেতাদের অনুরোধ করেছেন। একইসঙ্গে ক্লাস, পরীক্ষা এবং ভর্তি কার্যক্রম স্বাভাবিক রাখতে পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন