শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : এমপিওভুক্তির দাবিতে রাজধানীতে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা। তারা বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। `নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন`-এর আহ্বানে এ কর্মসূচি পালন করেছন তারা।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে নিম্ন মাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদ্রাসার স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে `নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন` আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে চতুর্থ দিনের মতো আবারো জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে।

এসময় শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন সরকারের কাছে তাদের দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে: স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে হবে, যোগদানের তারিখ হইতে বয়স গণনা করতে হবে, নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি ও পাঠদান বন্ধ রাখতে হবে, এমপিও প্রদানে কোন ধরনের অনিয়ম, পক্ষপাত ও ঘুষ-দুর্নীতি বন্ধ করতে হবে এবং স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ইনডেক্স নম্বর দিতে হবে।

এর আগে গতকাল (বুধবার) জাতীয় প্রেসক্লাবের সামনে একই দাবিতে দিনব্যাপী লাগাতাল অবস্থান কর্মসূচি পালন করেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।ওই কর্মসূচিতে শিক্ষক নেতারা শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন