শাহজালালে রেড এলার্ট জারি হয়নি : মন্ত্রণালয়

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো প্রকার রেড এলার্ট জারি করা হয়নি বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

সোমবার দুপুর ২টা ৯ মিনিটে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো প্রকার এলার্ট জারি করা হয়নি। তা সত্ত্বেও বিভিন্ন গণমাধ্যমে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রেড এলার্ট জারি করা হয়েছে মর্মে সংবাদ প্রচার করা হচ্ছে। বিষয়টি জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে।

প্রকৃতপক্ষে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিন্যস্তকরণ, সংস্কার ও মেরামত কাজ সম্পাদন করার জন্য সাময়িকভাবে দর্শনার্থীদের প্রবেশ স্থগিত রাখা হয়েছে।

তবে, বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তানজিনা আক্তার বলেন, ‘আমাদের কাছে তথ্য আছে কেউ এমন বিস্ফোরক নিয়ে আসতে পারে যেটি মেটাল ডিটেক্টরে বা রে-তে ধরা পড়বে না। সে আশঙ্কায় বিমানবন্দরে নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ফোর্স বাড়িয়ে দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘৩০০ টাকার টিকিট কেটে ভিজিটরদের বিমানবন্দরের ভেতরে ঢোকার ব্যবস্থাটি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী সময়ে অবস্থা স্বাভাবিক হলে সেটি আবার চালু করা হবে।’

শেয়ার করুন