শরীয়তপুরে করোনায় আক্রান্ত ৪ জন

প্রকাশিত

শরীয়তপুর প্রতিনিধি: আইইডিসিআরের নমুনা ফলাফলের প্রতিবেদন অনুযায়ী শরীয়তপুরের ৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত বলে জানা গেছে। তবে এদের শরীরে করোনার লক্ষণ এখনো দেখা দেয়নি। এদের তিনজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন এবং একজন ঢাকার বাসাবো থেকে এসেছেন বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুর সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ।

শরীয়তপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে আসা সদর উপজেলা তিনজনের নমুনা আইইডিসিআর পাঠানো হয়েছিল। ওই তিনজনের দেহে করোনা ভাইরাসের জীবাণু আছে বলে জানা গেছে। এছাড়া জাজিরা উপজেলার এক ব্যক্তি ঢাকার বাসাবো থেকে এসেছিলেন তার নমুনা আইডিসিআরে পাঠানো হয়েছিল তিনিও করোনায় আক্রান্ত। তবে তাদের শরীরে কোন ধরনের লক্ষণ ছিল না।

জেলা পুলিশের তথ্য অনুযায়ী, নারায়ণগঞ্জ থেকে এ পর্যন্ত ৩৬১ জন শরীয়তপুরে প্রবেশ করেছেন। প্রতিদিনই তাদের সংখ্যা বাড়ছে তালিকা বড় হচ্ছে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, শরীয়তপুর একটি নদী বিধৌত এলাকা। তাই নৌপথে নারায়ণগঞ্জ এবং ঢাকা থেকে সহজেই মানুষ এ জেলায় আসছেন। আমরা বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছি। নারায়ণগঞ্জ এবং ঢাকা থেকে যারা এসেছেন তাদেরকে চিহ্নিত করা হচ্ছে এবং ওইসব ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। যে চারজনের নমুনার ফলাফল পজিটিভ এসেছে ওইসব এলাকাকে লকডাউন এর আওতায় আনা হয়েছে।

শেয়ার করুন