রামপাল নিয়ে আনু মোহাম্মদের হুঁশিয়ারি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : অনতিবিলম্বে সুন্দরবন ধ্বংসকারী রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপন বন্ধ না করা হলে ১৪ নভেম্বর জাতীয় কনভেনশনের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মাদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে  তিনি এ হুঁশিয়ারি দেন।

মিথ্যাচার ও প্রতারণা বন্ধ করে সুন্দরবন ধ্বংসী এ প্রকল্প  বাতিলের দাবিতে সমাবেশের আয়োজন করে তেল গ্যাস  খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি।

সরকারকে উদ্দেশ্য করে সমাবেশে আনু মোহাম্মাদ বলেন,‘সুন্দরবনকে নিয়ে মিথ্যাচার ও প্রতারণা বন্ধ করুন। সুন্দরবনকে নিয়ে গত কিছুদিন হলো আপনাদের অতিরিক্ত সক্রিয়তা দেখতে পাচ্ছি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এই অধ্যাপক বলেন, সুন্দরবন রক্ষার দাবিতে বিপ্লবী ওয়ারকার্স পার্টির শান্তিপূর্ণ রোডমার্চে বাঁধা দিয়ে সরকার জনগণকে বুঝাতে সক্ষম হয়েছে যে সুন্দরবন রক্ষার দাবিতে যে কোনো আন্দোলনে সরকার ভীতশঙ্কিত’।

সরকার সুন্দরবনকে নিয়ে একের পর মিথ্যাচার করছে দাবি করে তিনি বলেন,‘এই মিথ্যাচার করে সরকার ক্রমান্বয়ে সুন্দরবনকে হত্যার চেষ্টা করছে।’

কতিপয় দস্যু এবং লুটেরা ছাড়া সরকার দলীয় অনেক নেতাকর্মীও সুন্দরবন ধ্বংসী এই প্রকল্পের বিরোধী বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন,‘আপনি এক হাতে পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ান অব দ্য আর্থ পেয়ে উল্লাস করবেন আরেক হাতে সুন্দরবন ধ্বংস করবেন এটা আমরা মেনে নিতে পারি না।

আয়োজক সংগঠনের আহ্ববায়ক প্রকৌশলী শেখ মোহাম্মাদ শহীদ উল্লাহ’র সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন,বিপ্লবী ওয়ারকার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক,সিপিবি বাসদের কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স,বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ প্রমুখ।

শেয়ার করুন