রাজশাহী খুলনা লকডাউন

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এবার খুলনা মহানগরীতেও আসা-যাওয়া বন্ধ ঘোষণা করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশ সোমবার (৬ এপ্রিল) রাতে এ ঘোষণা দিয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, করোনার সংক্রমণ রোধে সোমবার রাত থেকে সরকার নির্ধারিত সুনির্দিষ্ট ব্যক্তি ও যানবাহন ব্যতীত অন্য সব ব্যক্তিবর্গ ও যানবাহনের খুলনা মহানগরী এলাকা থেকে প্রস্থান ও মহানগরীতে আগমন বন্ধ থাকবে।

ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধের ব্যাপারে জেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে বর্ণিত সময় কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব নাগরিকের জন্য খুলনা মহানগরীতে এ ঘোষণা বলবৎ থাকবে। তিনি আরও জানান, খুলনা মহানগরীতে এ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


এদিকে রাজশাহী বিভাগের জেলাগুলোতে বাইরে থেকে লোকজনকে ঢুকতে দেওয়া হবে না। একইসঙ্গে এক জেলা থেকে আরেক জেলায় যাওয়া-আসাও করা যাবে না। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমন্বয় সভায় আলোচনা হয়, রাজশাহীর বিভিন্ন জেলায় বিদেশফেরত লোকের সংখ্যা বেশি। তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে। পাশাপাশি বাইর থেকে লোকজনকে ঢুকতে দেওয়ায় কঠোরতা অবলম্বন করতে হবে।

সভায় বলা হয়, যে যেখানে আছেন সেখানে অবস্থান করবেন। কোথাও সমবেত হতে পারবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্য সুরক্ষা এখন সবচেয়ে বড় অগ্রাধিকার। তবে একান্ত জরুরি প্রয়োজন থাকলে তার বা তাদের বিষয়টি শিথিলযোগ্য হতে পারে বলেও জানানো হয় উক্ত সভায়।

এর আগে বিকাল সাড়ে ৫টা থেকে রাজশাহী শহরে জরুরি সেবা ছাড়া সব দোকান বন্ধ রাখার ঘোষণা দেয় রাজশাহী মহানগর পুলিশ। একেবারে জরুরি প্রয়োজন ছাড়া শহরের বাইরে থেকে কোনও যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না শহরে। আবার শহর থেকেও বের হতে দেওয়া হচ্ছে না।

শেয়ার করুন