মোটরসাইকেল রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ছে

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বেপরোয়া মোটরসাইকেল চলাচল বন্ধ ও রেজিস্ট্রেশনের আওতায় আনার চেষ্টা চলছে। সেজন্য রেজিস্ট্রেশন করার মেয়াদ বাড়িয়ে ডিসেম্বর পর্যন্ত করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইফাত নির্মিত নতুন বাসের উদ্ধোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ইফাত গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ঢাকার উপদ্রব মোটরসাইকেল। যথেচ্ছাচার। কোনো নিয়ম পালনের বালাই নাই। তবে সম্প্রতি পুলিশি নিয়ন্ত্রণ ও তল্লাশির কারণে কিছু মোটরসাইকেল চালক হেলমেট পড়ছে। মোটরসাইকেলের কাগজও করছে।

kader-prতিনি বলেন, আমরা সুযোগ দিতে চাই। সময় আরও বাড়িয়ে দিতে চাই। আমরা চাই সবাই বৈধ মোটরসাইকেলে চড়ে রাস্তায় আসুক। সেজন্য চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সময় দিতে চাই।

তিনি আরো বলেন, মোটরসাইকেল মালিকরা যেন নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারেন সেজন্য ফি কমানো হয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য অর্থমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তাকে অনুরোধ জানানো হয়েছে। ইতোমধ্যে মন্ত্রণালয়ের সচিব কাজও শুরু করে দিয়েছেন।

মন্ত্রী বলেন, ঢাকা রাস্তা দেখে বলার উপায় নেই রাজধানীর রাস্তা এসব। একই হাল চট্টগ্রামেও। দেশের প্রধান দুই শহরের নিকটস্থ বিমানবন্দরে যেতে যে কারো কোমড়ে ব্যথা হবে। মানুষ আর মিষ্টি কথায় ভুলে না। আমাদের কাছ থেকে মানুষ কাজ চায়। কাজ করতে না পারলে ছুটাছুটির কোনো মূল্য থাকে না বলেও মন্তব্য করেন তিনি।

অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারতের লেল্যান্ডের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট বালাচন্দ্রান ভেনকাট সুব্রামানিয়াম। এছাড়া ইফাত গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যাংকার, বাস মালিক ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ ও ডিলাররা এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন