মন্ত্রী আছেন ফেসবুকে

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন : মন্ত্রীদের মধ্যে ফেসবুকে তিনিই সবচেয়ে জনপ্রিয়। তার রয়েছে নিজস্ব ভেরিফায়েড একাউন্ট। তার ফলোয়ার এক লক্ষেরও বেশি। সরকারি নির্দেশনায় ফেসবুক বন্ধ থাকলেও, তিনি এলেন ফেসবুকে, স্ট্যাটাস দিয়ে নিজের উপস্থিতি জানালেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে ছবিসহ স্ট্যাটাস দিয়েছেন।

সর্বোচ্চ নিরাপত্তা সংস্থার অনুরোধে বিটিআরসি সারা দেশে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বেশ কয়েকটি মাধ্যম বন্ধ করে দেয়। সরকারের পক্ষ থেকে বলা হয়, অনির্দিষ্টকালের জন্য এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ফলে স্বাভাবিক নিয়মে সারাদেশ থেকে ফেসবুকে লগইন করা যাচ্ছে না। তবে বিপুল সংখ্যক মানুষ বিকল্প পথে ফেসবুকে ঢুকছেন, তথ্যের বিনিময় করছেন।

এই রকম পরিস্থিতে স্বয়ং মন্ত্রী নিজেই ফেসবুকে স্ট্যাটাস দিলেন। গতকাল তিনি একটি আলোচনা সভায় যোগ দেন। সেই আলোচনা সভায় তিনি বক্তব্য রাখছেন, এমন একটি ছবি সহ তিনিএকটি স্ট্যাটাস দেন।

মন্ত্রীর এই স্ট্যাটাসটি বেশ সাড়া ফেলেছে। তার এই স্ট্যাটাস ২০০ বারের বেশি শেয়ার হয়েছে। তার স্ট্যাটাস শেয়ার করে আশিক লিখেছেন, আমি ফেসবুকে, মন্ত্রীও।

আরেকজন শেয়ারকারী সেজান খান নীল লিখেছেন, ‘স্বয়ং মন্ত্রীই ভিপিএন দিয়া ফেসবুক চালাইতেছে।’

মুজাম্মিল মন্ত্রীর প্রশংসা করে লিখেছেন, ‘বাহ, আমাদের মন্ত্রীও দেখছি আছেন।’

হাসান মাহমুদ খান স্ট্যাটাসটি শেয়ার দিয়ে লিখেছেন, ‘ফেসবুক বন্ধ। আমৱা গুতাচ্ছি, সাথে আছেন জনাব জুনায়েদ আহমেদ পলক।’

এমন সব শতাধিক মন্তব্যে ভরে আছে সদ্য ‘বন্ধ’ হয়ে যাওয়া ফেসবুক।

এই প্রতিবেদনটি লেখার সময় শুক্রবার বিকেল ৫টা ৫০ মিনিটেও মন্ত্রীর এই স্ট্যাটাসটি তার ওয়ালে প্রদর্শিত হচ্ছিল।

শেয়ার করুন