ভেটেনারি সার্জন না থাকায় চিকিৎসাসেবা ব্যাহত

প্রকাশিত

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় প্রাণীসম্পদ অফিসে দীর্ঘদিন ভেটেনারী সার্জন না থাকার কারণে প্রাণীসম্পদ এর চিকিৎসা সেবা দারুণভাবে ব্যাহত হচ্ছে।

নন্দীগ্রাম উপজেলা প্রাণীসম্পদ অফিসের ভেটেনারী সার্জন ডা: নূরে আলম সিদ্দিকি গত ২০১৯ সালের জুন মাসে বদলি হয়ে কুষ্টিয়ার কুমারখালি উপজেলায় যোগদান করেন। তখন থেকে এখন পর্যন্ত ওই অফিসে ভেটেনারী সার্জন এর পদ শুন্য রয়েছে।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: অরুণাংশ মন্ডল ভেটেনারী সার্জনের দায়িত্ব পালন করে আসছে। একই ব্যক্তি দুটি গুরুত্ব পূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে কোনটাই ঠিক মত পালন করতে পারছে না। বিশেষ করে গরু, ছাগল, হাস, মুরগীর, চিকিৎসা বা পরামর্শ কোনটাই ওই অফিস থেকে না পেয়ে ঘুরে ঘুরে হয়রানির শিকার হচ্ছে।

অভিযোগ উঠেছে, গবাদি পশু চিকিৎসা করার জন্য সরকারীভাবে বরাদ্দকৃত ওষুধ সকল জনগণ পায় না। প্রাণীসম্পদ অফিসে চিকিৎসা না পাওয়ায় গ্রামের মানুষ বেশী ক্ষতির সম্মূখীন হচ্ছে। দর্ঘদিন ডা: না থাকার কারণে চিকিৎসা সেবা দারুণভাবে ব্যাহত হচ্ছে। উপজেলার বিভিন্ন গ্রাম থেকে মানুষ গরু/ছাগল নিয়ে চিকিৎসা করার জন্যে আসে কিন্তু ডা: না থাকার কারণে ফিরে যাচ্ছে এবং হয়রানীর শিকার হচ্ছে। চিকিৎসা নেওয়ার জন্যে আশা মানুষের সাথে কথা বললে তারা জানান, ডা: না থাকার কারণে গরুর চিকিৎসা পাচ্ছে না। বিশেষ করে খামারীরা তাদের পুজি হারাচ্ছে। অচিরেই এই অফিসে একজন ভেটেনারী সার্জন দেওয়া প্রয়োজন।

এ বিষয়ে প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: অরুনাংশ মন্ডলের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ভেটেরিনারি সার্জন পাওয়ার জন্য উর্দ্বতন কতৃপক্ষের নিকট লেখা হয়েছে।

শেয়ার করুন