ভিড় সামলাতে না পেরে মার্কেট বন্ধের সিদ্ধান্ত

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে না পেরে মার্কেট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ক্রেতাদের উপচে পড়া ভিড় সামলাতে না পেরে মুন্সীগঞ্জে সব মার্কেট ও বিপণি বিতান বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জ ব্যবসায়ী নেতৃবৃন্দের এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত হয়। তবে, জরুরি খাদ্য সমাগ্রীর দোকান দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলেন, ‘মার্কেট কর্তৃপক্ষ ভিড় সামলাতে পারছেন না ও সরকারি নির্দেশনাও পালন করতে পারছিল না। এমন পরিস্থিতিতে ব্যবসায়ী সংগঠনগুলো নিজেরা সিদ্ধান্ত নিয়েছে মার্কেট বন্ধ করার।’

এর আগে, সরকারি ঘোষণা অনুযায়ী ১০ মে খুলে দেয়া হয় শহরের নিউমার্কেটসহ অন্যান্য বিপণি বিতান। তবে, প্রথম দু’দিনেই ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিলো। এতে করোনা সংক্রমণের ভয়াবহ ঝুঁকি তৈরি হতে পারে- এ আশঙ্কায় সব মার্কেট ও বিপণি বিতান বন্ধ করে দেয়া হয়।

মুন্সীগঞ্জ শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান জানান, প্রতিটি অলিগলি ও দোকানের সামনে ক্রেতাদের ভিড় কমানো যায়নি। ক্রেতাদের বেশিরভাগই নারী। এমনকি, কোলের শিশুও নিয়ে এসেছেন তারা। সামাজিক দূরত্ব বজায় রাখছিলেন না অনেকে। ভিড় সামলাতে পুলিশ প্রশাসনের পাশাপাশি ব্যবসায়ী কমিটির কর্মকর্তারা হিমশিম খেতে দেখা যায়।

তিনি বলেন, আমরা ব্যবসায়ী সকল নেতৃবৃন্দকে নিয়ে বসেছিলাম। সকলেই একমত। এভাবে মার্কেট খোলা রাখা যায় না। তাই সকলে মিলে সম্মিলিতভাবে সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছিল। পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ না করা পর্যন্ত তাই সকল মার্কেট বন্ধ থাকবে। তিনি বলেন, আমাদের এই সিদ্ধান্ত জেলা প্রশাসনেকেও অবহিত করেছি।

ব্যবসায়ীরা জানান, সব মার্কেট ও বিপণি বিতান বন্ধ রাখার ব্যাপারে একমত পোষণ করেন। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

শেয়ার করুন