ভারত বিশ্বকাপে অংশ না নেয়ার ইঙ্গিত পাকিস্তানের

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক : মুম্বাইয়ে শিবসেনার বিক্ষোভে সিরিজ নিয়ে আলোচনা ভেস্তে যাওয়ার পরে আগামী বছরে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার অংশ না নেয়ার ইঙ্গিত দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফের কাছেও এ বিষয়ে বিস্তারিত জানিয়ে চিঠি দিয়েছেন তিনি।

আর পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তা যেখানে হুমকি হয়ে দাঁড়াবে, সেখানে সরকার যেতে দিবে না বলে মনে করেন শাহরিয়ার খান। পাশাপাশি, আইসিসিও বিশ্বকাপে পাকিস্তানের নিরাপত্তার কথা ভেবে আলাদা কোন ভেন্যু নির্ধারণ না করে, পিসিবি’কেই দোষ দিবে বলে মন্তব্য করেন তিনি।

তবে এ বিষয়ে বিসিসিআই’য়ের পক্ষ থেকে এখনো কিছু না বলায় এ সিরিজের ভবিষ্যৎ নিয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি। কিন্তু, দ্বি-পাক্ষিক সিরিজের বিষয়ে আলোচনার সব পথ বন্ধ হয়ে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ না নেয়ার সম্ভাবনা বেশি বলে জানান শাহরিয়ার খান।

এদিকে পিসিবির প্রধান নির্বাহী নেজাম শেঠির কণ্ঠে ভিন্ন সুর। কারণ ভারত-পাকিস্তানের বহুল কাঙ্ক্ষিত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে নাকি এখনও আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি।

বোর্ডের নির্বাহী কমিটির প্রধান নেজাম শেঠি, সম্প্রতি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে জানান, ‘সিরিজটির বিষয়ে পাকিস্তানের মতো ভারতীয় ক্রিকেট বোর্ডও সমান আগ্রহী। তাই তিনি মনে করেন, দু’দেশের আন্তরিক ইচ্ছা থাকলে এখনও দ্বিপাক্ষিক এই সিরিজের আয়োজন সম্ভব।’

শেয়ার করুন