বড়শিতে আটকালো ৮ ফুট ডলফিন,কেটে বিক্রি

প্রকাশিত

মানিকগঞ্জ প্রতিনিদিঃ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের কালিগঙ্গা নদীর খেয়া ঘাটের দক্ষিণ পাশে জেলেদের বড়শিতে আট ফুট লম্বা আকারের একটি বাচ্চা ডলফিন ধরা পড়ে। তখন জেলেরা রশি দিয়ে টেনে ডলফিনটি ওপরে তুলে। পরে এটি কেটে বিক্রি করেছেন তারা।

গত বৃহস্পতিবার বিকেলে ইউনিয়নের লেমুবাড়ি গ্রামে ডলফিনটি বড়শিতে ধরা পড়ে। গতকালই ওই গ্রামের একটি স্থানে নিয়ে গিয়ে তা কেটে বিক্রি করা হয়।

ফেসবুক পোস্টের মাধ্যমে শাকিব আহমেদ নামে এক কলেজশিক্ষার্থী ডলফিনটি ধরা পড়ার পর তা কেটে বিক্রি করার বিষয়টি জানান। বাচ্চা ডলফিনটি বড়শিতে আটকানোর পর তা ছেড়ে না দিয়ে কেটে বিক্রি করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পাখি ও পরিবেশ লালন করি’র (পালক) সদস্য অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ বলেন, ‘স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের এ ব্যাপারে দায়িত্ব পালন করা দরকার ছিল। আশা করি প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নেবে।’

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘বিষয়টি আমি একেবারেই জানতাম না। আপনার মাধ্যমে জানলাম। আমি ইউপি চেয়ারম্যান-সদস্যদের ঘটনাস্থলে পাঠাব। এ ব্যাপারে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন