বিমান বহরে যোগ হচ্ছে ‘মেঘদ্বীপ’

প্রকাশিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত উড়োজাহাজ তৈরি কোম্পানির নতুন প্রজন্মের বিমান বোয়িং ৭৩৭-৮০০ বিমান ‘মেঘদ্বীপ’। আগামী ২১ নভেম্বর দুপুর ২টায় বিমান মেঘদ্বীপ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের মাটি স্পর্শ করবে বলে বিমান সূত্রে জানা গেছে।

জানা যায়,  আগামী ১৬ নভেম্বর রাত ১০টায় বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন আহমেদ, বিমান ভারপ্রাপ্ত এমডি এএম মোসাদ্দেক আহমেদ ও বাংলাদেশ থেকে যাওয়া গণমাধ্যমের ৫ জনের প্রতিনিধি দলকে নিয়ে ‘মেঘদ্বীপ’ যুক্তরাষ্ট্রের বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। ২০ নভেম্বর সিয়াটলস্থ স্থানীয় সময় সকাল ১০টায় বিমান কর্তৃপক্ষের কাছে ‘মেঘদ্বীপ’ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

জানা গেছে, একই দিনের বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দিবে। একটানা ১৬ ঘণ্টা আকাশে থেকে ‘মেঘদ্বীপ’ ঢাকায় পৌঁছবে ২১ নভেম্বর শনিবার দুপুরে। মাঝপথে লন্ডনে কিছু সময়ের জন্য জ্বালানি নেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের এই বিমানটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তবে উদ্বোধনের তারিখ এখনো নির্ধারণ হয়নি। চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন আহমেদ যুক্তরাজ্য থেকে আসার পর উদ্বোধনের দিন-তারিখ ঠিক করা হবে বলে জানিয়েছেন বিমানের জনসংযোগ শাখার মহাব্যাবস্থাপক মো. মাজাহারুল ইসলাম।

শেয়ার করুন