‘বিভক্তি কোন ভাবেই কাম্য নয়’

প্রকাশিত

মুক্তমন রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের এই মহামারিতে জাতি হিসেবে আমাদের বিভক্তি কোন ভাবেই কাম্য নয়। ওবায়দুল কাদের আজ সকালে তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

তিনি বলেন ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলে ঘরে বসেই করোনার মোকাবেলা করতে হবে। এই সংকটে চিকিৎসক,নার্স আইন শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী, গণমাধ্যম এবং প্রশাসনসহ যারা মাঠে কাজ করছে তাদের ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ লড়াইয়ে পরস্পর পরস্পরকে সুরক্ষা না দিলে নিজেদের সুরক্ষাই হুমকির মুখে পড়বে।

ডাক্তার মঈনুদ্দিনের মৃত্যুতে মির্জা ফকরুলের বক্তব্য অহেতুক উল্লেখ করে তিনি বলনে, দেশের স্বাস্থ্য ব্যবস্হার সমালোচনা করা যা মোটেই সমুচিত নয়। আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস।করোনাভাইরাসের কারণে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা না করলেও চেতনা ও বিশ্বাসে দিনটির তাৎপর্য চিরভাস্বর বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এর আগে, বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিনের মৃত্যুই প্রমাণ করে দেশের স্বাস্থ্য ব্যবস্থা কতটা ভঙ্গুর।

তিনি আরো বলেন, ‘আমরা শুরু থেকেই বলছি করোনা প্রতিরোধের মূল কাজ হলো- পরীক্ষা, পরীক্ষা এবং পরীক্ষা। করোনা এখন ঢাকা থেকে গোটা দেশে ছড়িয়ে পড়েছে। বিদেশ থেকে যারা এসেছেন, তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়নি। তারা সারাদেশে ছড়িয়ে পড়েছে।’

শেয়ার করুন