বহিষ্কৃত যুবলীগ নেতার জামিনের বিষয়ে হাইকোর্টের রুল

প্রকাশিত

মুক্তমন ডেস্ক: মাদক মামলায় ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণ যুবলীগের ব‌হিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে কেন জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

একই সঙ্গে রুল শুনানির দিন ধার্য করে তদন্ত কর্মকর্তাকে ওইদিন হাজির থাকতে বলা হয়েছে।

রোববার (২৩ আগস্ট) আরমানের জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী।

সরওয়ার হোসেন বাপ্পী জানান, তাকে কেন জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে দুই সপ্তাহের রুল জারি করেছেন আদালত। রুল শুনানির জন্য তারিখও ধার্য করেছেন। ওইদিন তদন্ত কর্মকর্তাকে হাজির থাকতে বলা হয়েছে।

গত বছরের ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়।

পরদিন তাদের রাজধানীতে আনার পর অভিযান চালি‌য়ে অস্ত্র ও মাদক উদ্ধার ক‌রে র‌্যাব। এরপর রমনা মডেল থানায় র‌্যাব-১ মামলা করে। ওই মামলায় ইতোমধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। নিম্ন আদালতে জামিন না পাওয়ায় তিনি হাইকোর্টে আবেদন করেছেন।

শেয়ার করুন