বখাটের বাইকের আঘাতে নিহত রুনার হত্যাকারীদের শাস্তি দাবি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিলে বখাটেদের মটরসাইকেলের চাপায় নিহত রুনা আক্তারের হত্যাকারী আল আমিনসহ বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও সমাজতান্ত্রিক ছাত্র ফন্ট। শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় সভাপতি সীমা দত্ত বলেন, রাজধানীর মতিঝিলে গত ১৬ অক্টোবর সন্ধ্যায় বখাটেদের মটরসাইকেলের চাপায় নিহত হোন রুনা আক্তার। মটরবাইকে ওড়না পেঁচিয়ে দীর্ঘপথ টেনে হিঁচড়ে  নিয়ে তাকে নৃশংসভাবে হত্যা করা হয়।

অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, এই নির্মম হত্যাকাণ্ডের পর আল আমিনকে গ্রেফতার করা হলেও অন্য আসামিদের এখনো গ্রেফতার করা হয়নি।

রুনার বাবা মো. বোবহান বলেন, ইতিমধ্যে অপরাধীরা তাদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। পুলিশও সহযোগিতা করছে না। বরং মতিঝিল থানার ওসি এটা কোনোভাবেই হত্যাকাণ্ড নয় বলে পত্রিকায় বিবৃতি দিয়েছেন। প্রশাসনের এ ধরনের দায়িত্বশীল বক্তব্য অপরাধীদেরকে শক্তিশালী করে। এসময় তিনি রুনার খুনীদের  সব্বোর্চ শাস্তি দাবি করেন।

বর্তমান সময়ে নারীদের ওপর সহিংসতা ও  নির্যাতনের ভয়বহতায় উদ্বেগ প্রকাশ করেন বক্তারা। সমাবেশে আরও বক্তব্য দেন নারী মুক্তি কেন্দ্রের ঢাকা নগর সভাপতি সুলতানা আক্তার রুবি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা নগর সভাপতি নাঈমা খালেদ মনিকা সাধারণ সম্পাদক শরিফুল চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন