ফরিদপুরে ৩ বেসরকারী হাসপাতালে অভিযান : ৩ লাখ টাকা জরিমানা

প্রকাশিত

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে তিনটি বেরসকারী হাসপাতাল ও ক্লিনিকে অভিযান চালিয়ে তিন লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোঃ ছিদ্দিকুর রহমানের নেতৃত্বে আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ফরিদপুরের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র।

জানা গেছে, এ সময় ফরিদপুর শহরের নিলটুলী এলাকায় অবস্থিত সমরিতা জেনারেল হাসপাতাল লিমিটেডকে ১ লাখ টাকা, দেশ ক্লিনিককে ১ লাখ টাকা ও আলিপুরে অবস্থিত ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সমরিতা জেনারেল হাসপাতালে ৩০ জন ডাক্তারের পরিবর্তে মাত্র ৪ জন ডাক্তার পাওয়া গেছে এবং প্রয়োজনীয় ডিপ্লোমা নার্স ছাড়াই হাসপাতাল পরিচালনা করা হচ্ছিল। দেশ ক্লিনিকে ৩ জন ডাক্তারের পরিবর্তে ১ জন ডাক্তার ও ৬ জন ডিপ্লোমা নার্সের স্থলে মাত্র একজন রয়েছে। ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে ৯জন ডাক্তারের পরিবর্তে ৭ জন ডাক্তার এবং অপারেশন থিয়েটারে ডিপ্লোমা নার্সের পরিবর্তে একজন এইচএসসি পাশ নারী কর্মী রয়েছেন।

এ ছাড়া এসব প্রতিষ্ঠানে পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশের অভাব ছাড়াও স্বাস্থ্য বিভাগের নিয়মানুযায়ী বিভিন্ন সেবার মূল্য তালিকা পাওয়া যায়নি বলে জানা গেছে।

অভিযানকালে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজুর রহমান (বুলু), সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ নাসিম উদ্দিন, সদর হাসপাতালের এনেস্থেসিয়া জুনিয়ার কনসালটেন্ট ডাঃ মোঃ বাবুল মিয়া, জেলা স্যানিটারী ইন্সপেক্টর বজলুর রশিদ খান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন