‘পিএসজি চ্যাম্পিয়ন হলে তা হবে ঐতিহাসিক’

প্রকাশিত

মুক্তমন ডেস্ক: ২৭ বছর পর এই প্রথম ফ্রান্সের কোনো একটি দল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এবং ফরাসী ক্লাব হিসেবে দ্বিতীয়বার শিরোপা জয়ের সামনে দাঁড়িয়ে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

সেই ১৯৯৩ সালে প্রথম এবং শেষবারের মত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিল মার্সেই। এবার সেই ইতিহাস তৈরির পথে পিএসজি। পারবে কি নেইমার-এমবাপেরা?

পিএসজি তারকা কিলিয়ান এমবাপে মনে করেন, বায়ার্ন মিউনিখকে হারিয়ে যদি চ্যাম্পিয়ন হতে পারে, তাহলে ফ্রান্সের ফুটবলে ইতিহাস তৈরি করতে পারবে তারা।

কোয়ার্টার ফাইনালে আটলান্টা এবং সেমিফাইনালে আরবি লেইপজিগকে হারিয়ে ফাইনালে উঠে এসেছে নেইমারের দল। বায়ার্নের বিপক্ষে মাঠে নামার আগে রিল্যাক্স থাকতে চাইলেন এমবাপে এবং চান ফ্রান্সের হয়ে ইতিহাস তৈরি করতে।

সাংবাদিকদের সঙ্গে আলোচনায় কিলিয়ান এমবাপে বলেন, ‘এটা ঠিক যে কেন আমি এখানে এসেছি। আমি সব সময়ই বলি যে, সব সময় দেশের জন্য ইতিহাস তৈরি করতে চাই। এখন এটা একটা বড় সুযোগ।

যখন আমি ২০১৭ সালে এখানে এসেছি, আমরা অনেকগুলো হতাশার সঙ্গী হয়েছি। আর আজ আমরা ফাইনালে। সুতরাং, আমরা শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করবো, ছেড়ে যাবো না।’

ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন এমবাপে। এবার ফ্রান্সের একটি ক্লাবের হয়ে যদি শিরোপা জিততে পারেন, তাহলে সেটা হবে তার জন্য বিশাল এক অর্জন। তিনি বলেন, ‘যদি ফ্রান্সের একটি ক্লাবের হয়ে শিরোপা জিততে পারি, তাহলে সেটা হবে সত্যি আমার জন্য অনেক বড় পাওয়া।

এখানে আসার পর থেকে এটাই আমার একমাত্র মিশন। আজ এই ম্যাচে জেতাটা হবে আমার জন্য অসাধারণ এক মুহূর্ত। ফ্রান্সের যে কোনো ক্লাবের জন্য এটা হবে একটি বড় অর্জন।’

শেয়ার করুন