পিইসি জেএসসি এসএসসি উত্তীর্ণদের সম্মাননা

প্রকাশিত

মু্ক্তমন ডেস্ক:পিইসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের সন্তানদের সম্মাননা প্রদান করা হয়েছে।

বুধবার সকালে ডিআরইউ’র উদ্যোগে এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির সহযোগিতায় ‘বাংলাদেশে উচ্চশিক্ষা বাস্তবতা ও চ্যালেঞ্জ’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে এবং গণমাধ্যম বিশ্লেষক ও টিভি উপস্থাপক জামিল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশেষ অতিথি অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, জতীয় প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এমএ কাসেম।

এ সময় উপস্থিত ছিলেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহসহ আরও অনেকে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ‘বাংলাদেশে উচ্চশিক্ষা বাস্তবতা ও চ্যালেঞ্জ’ শীর্ষক সময়োপযোগী সেমিনার আয়োজন করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণকারী কৃতি ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এমএ কাসেম বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যাচ্ছে না।

কিন্তু একজন শিক্ষার্থী যদি এভাবে বেশি দিন পাঠ গ্রহণ থেকে দূরে থাকে তাহলে তা মেধার বিকাশে বাধা হয়ে যাবে।

এই জন্য শিক্ষার্থীদের অনলাইন শিক্ষায় উৎসাহিত করতে হবে এবং শিক্ষায় গতি ফিরিয়ে আনতে হবে। বর্তমান পরিস্থিতিতে প্রযুক্তির ব্যবহার করে আমরা মার্চ মাস থেকে অনলাইনে আমাদের ক্লাস চালু রেখেছি।

এ সময় তিনি সরকারের শিক্ষা খাতে ডিজিটাল পদ্ধতি গ্রহণের প্রশংসা এর সুফল পাওয়ার বিষয়ে আলোকপাত করেন এবং সমস্যা উত্তরণের পথ খুঁজতে হবে উল্লেখ করেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের মনের জোর রাখতে হবে, মনোবল হারালে চলবে না, নিজেদের এবং নিজেদের পরিবারের যত্ন নিতে হবে এবং নিজের কাজ ভালোভাবে করতে হবে।

এমএ কাসেম বলেন, ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের শাহাদাতবার্ষিকী উপলক্ষে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধশালী এবং উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতেন। এরই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আমরাও শিক্ষাক্ষেত্রে উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার হিসেবে তার পাশে থাকতে চাই এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সে কৃতি ছাত্র-ছাত্রী, ডিআরইউ’র কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, গণমাধ্যমের প্রতিনিধিসহ আরও অনেকে ছিলেন।

শেয়ার করুন