ধর্মীয় অনুষ্ঠানে বোমা হামলাকারীদের বিচার দাবি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হোসনি দালান রোডে ২৩ নভেম্বর দিবাগত মধ্যরাতে ধর্মীয় অনুষ্ঠান আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলায় মানুষ হত্যার প্রতিবাদ জানিয়ে বোমাবাজদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছে ঐক্য ন্যাপ। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়য়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশকে অস্থিতিশীল করে বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক স্বাধীনতা বিরোধী অশুভ শাক্তির মদদে এই বেমাবাজি হয়েছে তা  অনুমান করা যায়।

ষড়যন্ত্রকারীদের সমূলে নিমূল করার লক্ষে দেশ প্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্ববান জানিয়ে বক্তারা বলেন, ঘটনাস্থলে নিরাপত্তায় নিয়োজিত আইনশৃংঙ্খলা বাহিনীর কোন গাফিলতি ছিল কি না তা নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আমরা দাবি জানাই।

সংগঠনের সভাপতি পংকজ ভট্টাচার্যর’র সভাপতিত্বে মানববন্ধনে উপাস্থিত ছিলেন, সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার এস এম এ সবুর, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনার রশিদ ভূইয়া, ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব ইঞ্জি. সাহাবুদ্দিন আহমেদ প্রমুখ।

একই সময় অপর এক মানববন্ধনে পবিত্র আশুরায় হোসনি দালানে বর্বর হত্যাকাণ্ডসহ পুলিশ, বিদেশি নাগরিক হত্যা ও মন্দিরে হামলাকরীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ শ্রমিক ইউনিয়ন।

শেয়ার করুন