দেশে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে: প্রধানমন্ত্রী

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : দেশে করোনাভাইরাস পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে, উন্নত বিশ্বের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর হার কম, বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা বিভাগের মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোণা ও ময়মনসিংহ সদরের প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মত বিনিময়কালে এ কথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ২১ লাখ মেট্রিক টন খাদ্যপণ্য ক্রয় করবে সরকার। রমজানে খাদ্য সরবরাহ নিশ্চিতে বিশেষ নজর দেয়া হবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বড় স্থানে হাট-বাজার বসাতে বলা হয়েছে। কৃষককে ধান কাটতে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা দিতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, মহামারি হলে দুর্ভিক্ষ দেখা দিতে পারে। দুর্ভিক্ষ থেকে দেশের মানুষকে বাঁচাতে কাজ করছে সরকার। দুর্যোগ আছে, দুর্যোগ মোকাবিলাও করতে হবে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে কিছু কারখানা চালু হতে পারে।

ওষুধ, পিপিই তৈরী করে এমন কারখানাকে অগ্রাধিকার দিতে হবে। প্রাদুর্ভাব বিবেচনায় বিভিন্ন স্থান লকডাউন করা হয়েছে। যেসব এলাকা এখনও আক্রান্ত হয়নি, সেখানে প্রবেশ ঠেকাতে নির্দেশ দেয়া হয়েছে।

জনগণকে আরও সচেতন থাকলে করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করা যাবে।

বিস্তারিত আসছে…

শেয়ার করুন