দক্ষিণখানে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের ফায়দাবাদ এলাকায় একটি বাড়ির সেপটিক ট্যাংক বিস্ফোরণে একই পরিবারের অন্তত পাঁচজন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ফায়দাবাদ চৌরাস্তার ২৪৭ নম্বর বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। একতলা পাকা বাড়িটি দু’কক্ষ বিশিষ্ট এবং সেপটিক ট্যাংকটি কক্ষমুখী ছিল।

দগ্ধ পাঁচজন হলেন, রোমানা আক্তার (৩০), তার মেয়ে মনিকা আক্তার (৮), রোমানার ভাই ইমরান হোসেন (২৮), তার স্ত্রী জান্নাত হোসেন (১৯) ও জান্নাতের মেয়ে তাসফিয়া (২)।

তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে এসেছেন রোমানার স্বামী মিন্টু মিয়া। ঢামেকের চিকিৎসকরা জানান, এদের মধ্যে সবচেয়ে বেশি পুড়েছেন রোমানা। তার শরীর দগ্ধ হয়েছে ৬০ শতাংশ। ২০ শতাংশ দগ্ধ হয়েছে মনিকার। এছাড়া, ইমরানের ১০ শতাংশ, জান্নাতের ৮ শতাংশ এবং তাসফিয়ার শরীর দগ্ধ হয়েছে ২ শতাংশ।

মিন্টু মিয়া বলেন, আমি সেনেটারি ফিটিংসের কাজ করি। ভোরে বাড়ি থেকে বের হওয়ার কিছুক্ষণ পর বিকট শব্দ শুনি। ফিরে দেখি ‍আমার বাড়িতে সবাই আগুনে পুড়ছে।

তিনি বলেন, সেপটিক ট্যাংকের মুখ বন্ধ ছিল এবং সম্ভবত গ্যাস জমে থাকার কারণে এ বিস্ফোরণ হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার আনজুম রশিদ বলেন, আমরা আগুনের সংবাদ পাওয়া মাত্র ঘটনাস্থলে টঙ্গী থেকে দু’টি ইউনিট পাঠাই। কিন্তু ইউনিট দু’টি সেখানে পৌঁছে দেখে আগুন নিয়ন্ত্রণে।

আনজুম রশিদ বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে সেপটিক ট্যাংক বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে।

শেয়ার করুন