ঢাকায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত উত্তরায়

প্রকাশিত

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার ভেতরে করোনা আক্রান্ত সবচেয়ে বেশি ১৬ রোগী শনাক্ত হয়েছে উত্তরায়। এরপর রয়েছে ধানমণ্ডি। সেখানে শনাক্ত হয়েছেন ১৩ জন। মিরপুর-১ এ ১১ জন এবং তারপরে রয়েছে পুরান ঢাকার ওয়ারিতে ১০ জন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দেশে মোট ৩৩০ জন কোভিড-১৯ শনাক্ত বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান ( আইইডিসিআর)।

এর মধ্যে ঢাকা মহানগরীতে রয়েছেন ১৯৬ জন। ঢাকা জেলাতে রয়েছেন ১৩ জন। ঢাকা বিভাগের গাজীপুর-টাঙ্গাইল ও শেরপুরে দুইজন করে, জামালপুরে তিন জন, কিশোরগঞ্জে ১ জন, মাদারীপুরে ১১ জন, মানিকগঞ্জে তিন জন, নারায়ণগঞ্জে ৫৯ জন, নরসিংদীতে চার জন, রাজবাড়ি-শরীয়তপুরে একজন করে।

চট্টগ্রাম বিভাগে চট্টগ্রামে জেলায় রয়েছেন নয় জন, কক্সবাজারে একজন এবং কুমিল্লাতে রয়েছেন চার জন। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারে রয়েছেন একজন করে।

রংপুর বিভাগের রংপুর জেলায় একজন, গাইবান্ধায় আট জন এবং নীলফামারীতে রয়েছেন একজন, খুলনার চুয়াডাঙ্গাতে একজন এবং ময়মনসিংহে রয়েছেন চারজন।

ঢাকার ভেতরে সর্বোচ্চ রোগী রয়েছেন উত্তরাতে ১৬ জন, এরপর ধানমণ্ডিতে আছেন ১৩ জন, বাসাবো ও মিরপুর-১ এ ১১ জন, ওয়ারিতে রয়েছেন ১০ জন। মোহাম্মদপুর, লালবাগ ও টোলারবাগে রয়েছেন আটজন করে, ছয়জন করে আছেন উত্তর টোলারবাগ, মিরপুর-১১, গুলশান ও যাত্রাবাড়ীতে।

চারজন করে আছেন আজিমপুর, বংশালে। তিনজন করে আছেন মিরপুর-১০, জিগাতলা, গ্রিনরোড, হাজারীবাগ, চকবাজার, বাবু বাজার, সোয়ারি ঘাট ও বেইলি রোডে। দুইজন করে আছেন আগারগাঁও, শাহবাগ, হাতিরপুল, ইসলামপুর, লক্ষ্মীবাজার, পুরানা পল্টন, মগবাজার, শান্তিনগর, বাড্ডা, মহাখালী, তেজগাঁও, মিরপুর-১২, শাহ আলী বাগ ও পীরের বাগে।

এছাড়া একজন করে আছেন আদাবর, বসিলা, সেন্ট্রাল রোড, বুয়েট এলাকা, উর্দুরোড, নারিন্দা, দয়াগঞ্জ, ধোলাইখাল, কোতোয়ালী, শনির আখড়া, মুগদা, রাজারবাগ, ইস্কাটন, রামপুরা, হাতিরঝিল, শাহজাহানপুর, নিকুঞ্জ, মানিকদি, আশকোনা, বেড়িবাঁধ, বনানী, বেগুনবাড়ি, কাজীপাড়া ও মিরপুর ১৩-তে।

শেয়ার করুন