ট্রেন লাইনচ্যুত, ১ লাখ ৬০ হাজার লিটার তেল নষ্ট

প্রকাশিত

তেলবাহী ট্রেনটির ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত হয়েছে। পড়ে যাওয়া তেল সংগ্রহ করছেন গ্রামবাসী (ইনসেটে)। – ছবি : ইন্টারনেট

মুক্তমন ডেস্ক : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও চানবাড়ি এলাকায় চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসা তেলবাহী ট্রেন দুর্ঘটনায় পড়েছে। এতে ট্রেনের ইঞ্জিনসহ ছয়টি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে শনিবার দুপুর পৌণে ১২টা থেকে সারাদেশের সাথে সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে তেলবাহী ট্রেনের পাঁচটি বগি উল্টে পড়ায় বিভিন্ন স্থানের লিকেজ দিয়ে কেরোসিন, ডিজেল ও পেট্রোল চুয়ে পড়ছে। এতে আশপাশের গ্রামের শতশত লোকজন বালতি, কলসি ও নানা ধরনের পাত্রে ভরে তা নিয়ে যাচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, পাঁচটি বগির প্রায় এক লাখ ৬০ হাজার লিটার তেল নষ্ট হয়েছে। এদিকে আখাউড়া থেকে এরইমধ্যে রিলিফ ট্রেন এসে উদ্ধার তৎপরতা শুরু করেছে। তবে কোন সময় উদ্ধার কাজ সম্পন্ন হবে রেলওয়ে কর্তৃপক্ষ সঠিকভাবে বলতে পারছে না।

এদিকে, প্রত্যক্ষদর্শী চানপুর গ্রামের আনোয়ার হোসেন (৪৫) ও রিতা আক্তার (১৮) বলেন, দুপুরের দিকে রেলওয়ের ১৪৪ নং ব্রিজের কাছে ট্রেনটি এলে প্রচণ্ড বেগে ঝাঁকি দিয়ে একে একে সবকটি বগি লাইনচ্যুত হয়। এতে এ এলাকার প্রায় আধা কিলোমিটার ট্রেন লাইনের স্লিপার পুরোটা দুমড়ে মুচড়ে গেছে।

ট্রেনটির ড্রাইভার শেখ মো: আব্দুর রহিম ও লাইনম্যান মো: দুলাল বলেন, তেলবাহী ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসে। শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের কাছে এলে দুর্ঘটনাকবলিত হয়।

শেয়ার করুন