টি-টোয়েন্টি ম্যাচেও জিম্বাবুয়েকে হারালো আফগানিস্তান

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও জয় পেয়েছে আফগানিস্তান। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো আফগানরা।

জিম্বাবুয়ের দেয়া ১৫৪ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত হয় আফগানদের। দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ এবং উসমান গনি ৪৮ রানের জুটি গড়ে জয়ের পথ গড়ে দেন। মোহাম্মদ শাহজাদ ২১ বলে ৩৪ রান করেন।

এরপর ৩৭ রান যোগ করতে ৪ উইকেট হারালেও মোহাম্মদ নবি ও নাজিবুল্লাহ জাদরান পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। এই দুজন গড়েছেন ৪৯ বলে ৬৯ রানের জুটি। মোহাম্মদ নবি ২৫ বলে ৩৩ ও নাজিবুল্লাহ জাদরান ২৬ বলে ৩৭ রান করেন। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা।

এর আগে সোমবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। শুরুটাও হয় তাদের দুর্দান্ত। সিকান্দার রাজা ও চামু চিবাবা উদ্বোধনী জুটিতে করেন শতরান। মাত্র ১২.১ ওভারে ১০০ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে বড় সংগ্রহের পথে নিয়ে যান।

দলের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে উদ্বোধনী ব্যাটসম্যান সিকান্দার রাজার ব্যাট থেকে। ৪১ বলে ৫৯ করেন রাজা। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান চিবাবা ৪৭ বলে ৫৪ রান করেন। কিন্তু দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ের পর মিডেল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৫ উইকেটে ১৫৩ রানেই শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

আফগানদের হয়ে ২৯ রানে তিনটি উইকেট তুলে নেন দৌলত জাদরান। এছাড়া একটি করে উইকেট পান মোহাম্মদ নবি এবং রশিদ খান। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি আগামী বুধবার, বুলাওয়েওতেই।

শেয়ার করুন