জামালপুরে ১০ জনের করোনা শনাক্ত; মোট আক্রান্ত ১৩২৯

প্রকাশিত

মুক্তমন ডেস্ক: জামালপুরে নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোন ভাইরাসে ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রণালয়ের উপসচিব ও জামালপুর র‌্যাব-১৪ এর দুইসদস্য সহ ১০ জনের নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাক্ত হয়েছে।

শুক্রবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ১০ জনের করোনা পজিটিভ ধরা পরে বলে নিশ্চিত করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জামালপুরের সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস রবিবার সকালে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় ১০ জন করোনা শনাক্ত হয়।

ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিলো।

তাদের মধ্যে ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রনালয়ের উপসচিব মো: কুরবান আলী সম্প্রতি তিনদিনের ছুটিতে জামালপুরের বোষপাড়া এলাকায় নিজ বাড়ীতে আসেন। পরে কিছুটা অসুস্থ বোধ করলে নমুনা দিলে পরীক্ষায় সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া, জামালপুর র‌্যাব-১৪ এর দুই সদস্যেরও করোনা পজিটিভ ধরা পরেছে। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৬ জন, সরিষাবাড়ীতে ১ জন, ইসলামপুরে ১ জন, মেলান্দহে ১ জন ও বকশিগঞ্জে ১ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩২৯ জন।

উল্লেখ্য, জামালপুরে এখন পর্যন্ত ৩৫ চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৬ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৫ জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২১ জন।

এছাড়াও, শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৩ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকায় রেফার্ড করা হয়েছে ৩০ জনকে।

জেলায় মোট আক্রান্তের সংখ্যা অনুযায়ী জামালপুর সদরে ৬৪৩ জন, মেলান্দহে ১০৭ জন, মাদারগঞ্জে ৭৬ জন, ইসলামপুরে ১৮০ জন, সরিষাবাড়ীতে ১৫১ জন, দেওয়ানগঞ্জে ৪৯ জন, বকশিগঞ্জে ১২৩ জন।

শেয়ার করুন