ছাত্রীকে উত্যক্ত : দুই যুবকের কারাদন্ড

প্রকাশিত

মোঃ কামরুজ্জামান ভূঁইয়া, নোয়াখালী : নোয়াখালীর হাতিয়ায় এক মাদরাসা ছাত্রীকে উত্যক্ত করায় দুই যুবককে পৃথক পৃথক ভাবে ১৮ মাস কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুর ১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এ কারাদন্ড প্রদান করেন।

দÐপ্রাপ্ত মো.ইলিয়াছ (২৭) উপজেলার চরকিং ইউনিয়নের ধনুমিয়ার হাট এলাকার জাবের আলীর ছেলে, আলতাফ হোসেন (২৬) হাতিয়া পৌরসভার উত্তর বেজুগালিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেরার চরকিং ইউয়িনের আলেম শ্রেণির ছাত্রীকে (১৮) মাদরাসায় যাওয়া-আসার পথে বখাটে ইলিয়াছ ও আলতাফ প্রায়ই উত্যক্ত করত এবং মেয়েটির নামে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়। ওই ছাত্রীর বিয়ে ঠিক হলে হবু স্বামীকে আপত্তিকর কথা বলে। এ ঘটনায় ওই ছাত্রীর পরিবার ও ছাত্রী নিজেই উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন।

পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে শনিবার দুপুরে হাতিয়া থানা পুলিশের একটি দল অভিযুক্তদের হাতিয়া বাজার এলাকা থেকে আটক করে । দুপুর ১টায় দুইজনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন দন্ডবিধির ৫০৯ ধারায় মো.ইলিয়াছ হোসেন (২৭) কে এক বছর এবং মো.আলতাফ হোসেনকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বলেন, সাজাপ্রাপ্ত আসামিদের আগামীকাল বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

শেয়ার করুন