চুয়াডাঙ্গায় ফেইসবুকে পোস্ট নিয়ে পাল্টাপাল্টি মামলা

প্রকাশিত

মুক্তমন ডেস্ক:এমপি-মেয়রকে নিয়ে ফেইসবুকে পোস্ট, ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগের পাল্টাপাল্টি মামলা।
চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দারের বক্তব্যের ভিডিও বিকৃত করা ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরীর বিরুদ্ধে ভিজিএফের চাল নিয়ে ফেইসবুকে পোস্ট দেয়ার ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

সকালে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেন ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য মাফিজুর রহমান মাফি বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় এ দুটি মামলা দায়ের করেন।

সাহাবুল হোসেনের মামলায় ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম নিপ্পনসহ ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

এজহারে উল্লেখ করা হয়েছে, গত ১৩ আগস্ট জেলা শিল্পকলা একাডেমি চত্বরে ‘অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ’ শীর্ষক আলোচনা সভায় অংশ নেন চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে ১৬ মিনিট ৫৪ সেকেন্ড বক্তব্য রাখেন। কিন্তু ওই বক্তব্য ইচ্ছাকৃতভাবে কর্তন ও এডিট করে ৩০ সেকেন্ডের একটি অসত্য ও বিকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) প্রচার করা হয়।

অপরদিকে মাফিজুর রহমান মাফি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেনসহ ৫জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

তিনি মামলার এজহারে উল্লেখ করেন, গত ১৭ আগস্ট ভিজিএফের চাল নিয়ে চুয়াডাঙ্গার পৌর মেয়র ওবায়দুর রহমানের নামে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করা হয়। আসামিরা তাদের ব্যক্তিগত ফেইসবুক ওয়ালে মেয়রের নামে ভিত্তিহীন অপবাদ দিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস পোস্ট করে।

শেয়ার করুন