ঘাদানিক কমিটির ৩ চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির তিন চিকিৎসক নেতা করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই ৩ চিকিৎসক হলেন অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া, অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও শহীদসন্তান ডাঃ নুজহাত চৌধুরী শম্পা।

রোগাক্রান্তদের চিকিৎসা সেবা প্রদান করতে গিয়ে তারা করোনায় আক্রান্ত হয়েছেন। আজ (১৭ জুন) নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটির সভাপতি, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতাল ও কলেজের পরিচালক অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া, চিকিৎসা সহায়ক কমিটির সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব (স্বপ্নীল) ও মুক্তিযুদ্ধে শহীদ ডাঃ আলিম চৌধুরীর কন্যা নির্মূল কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ নুজহাত চৌধুরী শম্পা বাংলাদেশে করোনার শুরু থেকে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের চিকিৎসা প্রদান করতে গিয়ে নিজেরা করোনায় আক্রান্ত হয়েছেন।

ডাঃ উত্তম বড়ুয়া বর্তমানে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং ডাঃ স্বপ্নীল ও ডাঃ শম্পা নিজেদের বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

ডাঃ উত্তম ও ডাঃ স্বপ্নীলের নেতৃত্বে ২০১৮ সালে গঠিত নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটি করোনা সংক্রমণের সূচনা থেকে বিশিষ্ট চিকিৎসকদের নামে ইশতেহার ও ফেস্টুন প্রকাশের পাশাপাশি সারাদেশে সংগঠনের বাছাই করা ১০৮ জন চিকিৎসকের একটি বিশেষ প্যানেল ঘোষণা করেছে যারা দিনের একটি নির্দিষ্ট সময় করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের টেলিফোনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছেন।

ডাঃ উত্তম বড়ুয়ার সংক্রমণের ১২ দিন অতিবাহিত হয়েছে। তিনি ও তার আক্রান্ত স্ত্রী হাসপাতালে থাকলেও গত ১৪ জুন সংক্রমণের দিন থেকে ডাঃ স্বপ্নীল ও ডাঃ শম্পা বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছেন।

শেয়ার করুন