করোনার ভয়ে সরে দাঁড়ালেন হালেপও

প্রকাশিত

মুক্তমন ডেস্ক: ইউএস ওপেনের এবারের আসরটা সেভাবে আর জমবে বলে মনে হচ্ছে না। একে একে যে সরে দাঁড়াচ্ছেন বড় তারকারা। এই তালিকায় সর্বশেষ সংযোজন সিমোনা হালেপ। করোনায় স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রোমানিয়ান তারকা।

মেয়েদের বিশ্ব টেনিস র‍্যাংকিংয়ে দুই নম্বরে থাকা হালেপের সরে যাওয়া ইউএস ওপেনের জন্য বড় দুঃসংবাদ। এটা অবশ্য অপ্রত্যাশিত নয়। এ নিয়ে মেয়েদের টেনিস র্যাঙ্কিংয়ের সেরা দশের ছয়জনই ইউএস ওপেন থেকে সরে দাঁড়ালেন।দর্শকহীন স্টেডিয়ামে প্রতিযোগিতাটি শুরু হবে ৩১ আগস্ট থেকে। কিন্তু যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। এমতাবস্থায় খেলার চেয়ে স্বাস্থ্যগত দিকটিকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন হালেপ।

রোমানিয়ান এই টেনিস ললনা বলেন, ‘চারদিকের অবস্থা ও বর্তমান সময়ে আমরা যার মধ্যে বেঁচে আছি, সেসব বিবেচনা করে আমি (যুক্তরাষ্ট্রে) ভ্রমণ না করার সিদ্ধান্ত নিয়েছি।’

তার আগে যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন কানাডার বর্তমান চ্যাম্পিয়ন বিয়ানকা আন্দ্রেস্কু ও অস্ট্রেলিয়ান নাম্বার ওয়ান অ্যাশলে বার্টি। এছাড়া করোনার কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইউক্রেনের এলিনা সভিতোলিনা, নেদারল্যান্ডের কিকি বের্টেন্স ও সুইজারল্যান্ডের বেলিন্দা বেনেচিচ।

ছেলেদের এককে নেই রজার ফেদেরার, রাফায়েল নাদালের মতো নাম। তবে খেলবেন নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারে। মেয়েদের টেনিসের বড় নামের মধ্যে রয়েছেন সেরেনা উইলিয়ামস, নাওমি ওসাকা, সোফিয়া কেনিন।

শেয়ার করুন