এবার পত্রিকার দুই সাংবাদিক করোনায় আক্রান্ত

প্রকাশিত

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে আরও দুইজন সাংবাদিক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন হলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নে সদস্য। ডিআরইউর সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও ক্র্যাবের সদস্য এমদাদুল হক খান।

তিনি দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার সিনিয়র রিপোর্টার। এছাড়া তার সঙ্গে থেকে সংক্রমিত হয়ে আরো একজন সাংবাদিক আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি দৈনিক সংগ্রাম ও সাপ্তাহিক সোনার বাংলা পত্রিকার সম্পাদনা সহকারী সৈয়দ আখতার সিরাজী। করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন আজ।

তার আগে দুটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের দুইজন সাংবাদিক করোনায় আক্রান্ত হন।

নতুন আক্রান্ত সাংবাদিক এমদাদুল হক খান দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন পত্রিকায় ক্রাইম রিপোর্টার হিসেবে কাজ করছেন। পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনায় আক্রান্ত সাংবাদিক দুই সপ্তাহ ধরে সর্দি-কাশি জ্বরে ভুগছিলেন। এরপর ৯ এপ্রিল (বৃহস্পতিবার) সরকারের রোগতত্ত্ব রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষা করান। পরে আইইডিসিআরের পক্ষ থেকে কোভিড ১৯ পজেটিভ ধরা পড়েছে বলে তাকে জানানো হয়। তিনি এখন হোম কোয়ারেন্টাইনে আছেন। সঙ্গে তার দুই সন্তান ও স্ত্রীও রয়েছেন।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল দেশে প্রথম একটি বেসরকারি টেলিভিশনের মাঠপর্যায়ের এক সাংবাদিক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ওই টেলিভিশনের ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

৯ এপ্রিল আরও একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হন। শুধু এই সাংবাদিক নন, তার পরিবারের সবাই করোনা আক্রান্ত বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন