ইসির ১৪ শীর্ষ কর্মকর্তাকে হত্যার হুমকি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের শীর্ষ পর্যায়ের ১৪ কর্মকর্তাকে মোবাইল ফোনে চাঁদা দাবি করে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। হুমকিদাতারা নিজেদের পেট কাটা বাবু ও শাহাদাত বলে পরিচয় দিয়েছে। চাঁদা না দিলে গুলি করে হত্যা করার হুমকি দেয় তারা।

ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান থেকে শুরু করে যুগ্ম সচিব, উপসচিব ও সহকারী সচিব পর্যায়ের ১৪ কর্মকর্তা রয়েছে। সবাইকে ০১৯৯১৭৬০৭১৭ নম্বর থেকে হুমকি দেয় সন্ত্রাসীরা।

এ ঘটনায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে শেরেবাংলা নগর থানায় ইসির পক্ষ থেকে সিনিয়র সহকারী সচিব সুধাংশু কুমার সাহা সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ইসি সচিব মো. সিরাজুল ইসলাম জরুরী বৈঠক করে সাধারণ ডায়েরির সিদ্ধান্ত দেন।

শেরে বাংলা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) গণেশ গোপাল দাস বলেন, ‘সন্ধ্যায় ইসির সিনিয়র সহকারী সচিব সুধাংশু কুমার সাহা কর্মকর্তাদের হুমকির বিষয়ে ইসির পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি অভিযোগে বলেছেন, শীর্ষ পর্যায়ের ১৪ কর্মকর্তার কাছে চাঁদা দাবি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে তদন্ত শুরু করেছি।’

ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বলেন, ‘সকালে ফোনে চাঁদা দাবি করে তাকে গুলি করার হুমকি দেওয়া হয়। ১০ থেকে ১২ জনকেও একইভাবে হুমকি দেওয়া হয়েছে।’

তিনি বলেন, এ হুমকি দেয়ার সময় সস্ত্রাসীরা দুটি নাম উল্লেখ করেছেন। হুমকিদাতাদের একজন নিজেকে পেট কাটা বাবু ও অপর একজন নিজেকে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বলে পরিচয় দেয়। হুমকিদাতারা একটি নম্বর থেকে ফোন করে চাঁদা দাবী করে।

এদিকে হুমকির ঘটনায় ইসি সচিবালয়ে এক ধরণের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দায়িত্বরত আইনঙ্খলা বাহিনীর সদস্যদেরকেও বেশ তৎপর থাকতে দেখা গেছে। নিরাপত্তার স্বার্থে সাংবাদিক ব্যতীত অপরিচিত এবং বহিরাগত কাউকেই কমিশন সচিবালয়ের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

শেয়ার করুন