ইসলামিক স্টেট রুখতে এবার খ্রিস্টান স্টেট

প্রকাশিত

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রতিপক্ষ হিসেবে এবার খ্রিস্টান উগ্রপন্থীরা গঠন করেছে খ্রিস্টান স্টেট। দল গঠনের পরই সব মুসলিমকে হত্যার হুমকি দিয়ে বেলজিয়ামের একটি মসজিদে চিঠি পাঠিয়েছে খ্রিস্টান স্টেট।

চিঠিতে মুসলিমদের উদ্দেশে বলা হয়, তোমাদের কোনো মসজিদ ও ব্যবসা নিরাপদ থাকবে না। তোমাদের ভাইদের (মুসলিমদের) শূকরের মতো হত্যা করা হবে, ক্রুশবিদ্ধ করা হবে। যুক্তরাজ্যের পত্রিকা ডেইলি মেইলে এ তথ্য জানানো হয়।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের মলেনবিক এলাকার আটোমান মসজিদে এই চিঠি পাঠানো হয়। ব্রাসেলসের প্রভাবশালী একজন মুসলিম নেতা ও দেশটির মসজিদ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জামাল হাব্বাচিচের ঠিকানায় এই চিঠি যায়।

ডেইলি মেইল জানায়, মসজিদে এ ধরনের চিঠি পাঠানো নিয়ে ওই এলাকার মুসলিমরা উদ্বিগ্ন। হাব্বাচিচ বলেন, ‘খ্রিস্টান স্টেটের পাঠানো এই চিঠি নিয়ে হুমকির অভিযোগ পুলিশকে জানিয়েছি। তবে এ ঘটনাকে এখনো এত গুরুত্ব দেওয়ার কিছু দেখছি না। হতে পারে এ ধরনের চিঠি যে পাঠিয়েছে, সে অপ্রকৃতস্থ। অথবা এটি সত্যিই একটি গুরুতর হুমকি।’

হাব্বাচিচ আরো জানান, ওই এলাকার আরো দুই মসজিদেও একই ধরনের হুমকিসংবলিত চিঠি পৌঁছেছে। ফ্রান্সে মুসলিম উগ্রপন্থীদের হামলা বেলজিয়াম থেকেই হয়েছে, এমন অভিযোগে এখনো তদন্ত করছে বেলজিয়ামের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ অবস্থায় এমন খবর উদ্বেগ আরো বাড়াল বৈকি।

শেয়ার করুন