ইউএনওর গাড়ী আটকিয়ে হিন্দুদের বিক্ষোভ

প্রকাশিত

বগুড়া অফিস ও শাজাহানপুর সংবাদদাতা : আসন্ন দূর্গাপূজা উপলক্ষে বগুড়ার শাজাহানপুরে একটি পূজা মন্দির কমিটি সরকারী অনুদান না পাওয়ায় উপজেলা নির্বাহী কমর্র্কতার গাড়ী আটকিয়ে বিক্ষোভ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন। এ সময় তারা গাড়ীটি অবরুদ্ধ করে ইউএনওর বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে ও গাড়ীর সামনে মাটিতে শুয়ে পড়ে। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। বুধবার উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

বিক্ষোভকারীরা জনান, শারদীয় দূর্গাপূজাকে আনন্দঘন করতে তারা প্রায় একমাস আগে ইউএনও বরাবরে আবেদন করেছিলেন। কিন্তু সকল পূজা কমিটি অনুদান পেলেও মানিকদীপা গ্রামের শ্রী রাধা গোবিন্দ দূর্গাপুজা কমিটিকে কোন অনুদান দেয়া হয়নি। এতে করে হিন্দু ধর্মালম্বীরা বিক্ষোভে ফেটে পড়েন এবং ইউএনওর গাড়ী আটকিয়ে বিক্ষোভ করতে থাকেন। এসময় ইউএনও তাদেরকে কোন আশ্বাস না দিয়ে পাশ কাটিয়ে চলে যেতে চাইলে উত্তেজিত সনাতন ধর্মাবলম্বীরা তার গাড়ীর সামনে শুয়ে পড়ে।

এ সম্পর্কে জানতে চাইলে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্র্মকর্তা মাহমুদা পারভীন বলেন, পূজা উদযাপন কমিটির তালিকা অনুযায়ী উপজেলায় ৫৩টি পুজা মন্ডপ কমিটিকে সরকারী অনুদান দেয়া হয়েছে। তাদের তালিকায় রাধা গোবিন্দ মন্দিরের পূজা কমিটির নাম কেন বাদ পড়েছে সেটা আমার জানা নেই।

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন বলেন, মানিকদীপা গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন ইউনওর গাড়ীর সামনে দূর্গাপূজার অনুদানের দাবীতে বিক্ষোভ করছে এমন সংবাদে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে যত সম্ভব বিষয়টির সমাধান হয়ে যাবে।

শেয়ার করুন