‘আন্ডারওয়ার্ল্ড ডন’ ছোটা রাজন গ্রেফতার

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন : প্রায় দুই দশক ধরে ভারতের শীর্ষ তালিকাভুক্ত (মোস্ট ওয়ান্টেড) অপরাধী ‘অ্যান্ডারওয়ার্ল্ড ডন’ ছোটা রাজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির মিডিয়া। রবিবার ইন্দোনেশিয়ার বালি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

৫৫ বছর বয়সী রাজন অস্ট্রেলিয়ার সিডনি থেকে বালিতে যাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। ছোটা রাজন বেশ কয়েকটি নামে পরিচিত। তার নাম গুলোহল-রাজেন্দ্র সদাশিব নিকালজি ও মোহন কুমার। এক সময় আরেক অান্ডারওয়ার্ড ডন দাউদ ইব্রাহিমের সহযোগী থাকলেও পরে তারা একে অপরের প্রতিদ্বন্দ্বীতে পরিণত হন।

রাজনের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও সিবিআই ডিরেক্টর অনিল সিনহা। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজনকে শনাক্তকরণের কাজ শেষ হয়েছে। এখন আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ সিবিআইয়ের অনুরোধে ছোটা রাজনকে গ্রেফতার করেছে বালি পুলিশ।

ভারতের মুম্বাইয়ে জন্ম নেওয়া রাজনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এর মধ্যে রয়েছে হত্যা, দখল ও অবৈধ অস্ত্রের ব্যবহার। ২০০০ সালে তাকে হত্যার জন্য ব্যাংককের একটি হোটেলে অপারেশন চালিয়েছিল প্রতিপক্ষ দাউদের লোকজন। কিন্তু সেবার আক্রমণ থেকে বেঁচে যান তিনি।

শেয়ার করুন