‘অর্থবছরের প্রথমার্ধে রাজস্ব আদায় ৩১ হাজার কোটি টাকা’

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন : চলতি অর্থবছরের প্রথমার্ধে ৩১ হাজার কোটি টাকার রাজস্ব আদায় হয়েছে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

নজিবুর রহমান আজ বুধবার জাতীয় রাজস্ব বোর্ড ভবনে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (ডিসিসিআই) উদ্যোগে প্রকাশিত ‘ট্যাক্স গাইড ২০১৫-১৬’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন।

রাজস্ব আদায়ের হার প্রতিনিয়ত বাড়ছে উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, সাধারন মানুষের সুবিধার্থে রাজস্ব বোর্ড ‘প্রত্যক্ষ কর আইন’ ইংরেজীর পাশাপাশি বাংলায় প্রণয়নেরও কাজ করছে।

তিনি বলেন, আন্তর্জাতিক বাণিজ্যে বাংলাদেশের অংশীদারিত্ব বাড়ানোর জন্য ‘কাস্টমস আইন ২০১৫’কে যুগোপোযুগী করা হচ্ছে এবং আগামী সংসদ অধিবেশনে তা অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

নজিবুর রহমান বলেন, আগামী বছরের জুলাই থেকে ভ্যাট আইন-২০১২ বাস্তবায়ন করা হবে, যার ফলে অনলাইনে ভ্যাট প্রদান সংক্রান্ত সকল কার্যক্রম সম্পাদন করা যাবে।

তিনি শিল্প-কারখানাগুলোকে “ট্যাক্স কমপ্লায়েন্স”-এর আওতায় নিয়ে আসার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

ডিসিসিআইর সভাপতি হোসেন খালেদ, সহ-সভাপতি মো. শোয়েব চৌধুরী, পরিচালক এ কে ডি খায়ের মোহাম্মদ খান, আলহাজ্ব আব্দুস সালাম, খ.আতিক-ই-রাব্বানী, মোক্তার হোসেন চৌধুরী, ডিসিসিআই’র মহাসচিব এএইচএম রেজাউল কবির এবং এনবিআরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

শেয়ার করুন